Breaking News

পাকিস্তান 2 বোলারদের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছিল, ফাস্ট বোলাররা স্পিনার বান্ধব পিচে তোলপাড় সৃষ্টি করেছিল

হাইলাইট

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানকে ৭৪ রানে হারিয়েছে ইংল্যান্ড
দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের দুই বোলারের সামনে পাক ব্যাটসম্যানরা ব্যাট করে

নতুন দিল্লি. রাওয়ালপিন্ডি টেস্ট ম্যাচে ইংল্যান্ড ক্রিকেট দল যে ধরনের জয় নথিভুক্ত করেছে তা খেলার প্রথম চার দিনে কেউ আশা করেনি। পাকিস্তানের বিপক্ষে, দলটি 74 রানের দুর্দান্ত জয়ে তিন ম্যাচের সিরিজে 1-0 তে এগিয়ে যায়। প্রথম ইনিংসে ৬৫৭ রান করার পর ইংল্যান্ড ৭ উইকেটে ২৬৪ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। প্রথম ইনিংসে ৫৭৯ রান করা পাকিস্তানের কাছে ৩৪৩ রানের টার্গেট ছিল। পঞ্চম দিনে দ্বিতীয় ইনিংসে ২৬৮ রানে গুটিয়ে যায় পুরো দল।

১ ডিসেম্বর ইংল্যান্ডের অধিনায়ক পাকিস্তানের বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। পাকিস্তানের বোলারদের প্রচণ্ডভাবে পরাজিত করে দলটি প্রথম দিনেই 500 রান করে বিশ্ব রেকর্ড গড়েছে। 4 ইংলিশ ব্যাটসম্যান জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, অলি পোপ এবং হ্যারি ব্রুক সেঞ্চুরি করেছেন। ইংল্যান্ড ৬৫৭ রানে অলআউট হয় এবং ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক ও অধিনায়ক বাবর আজমের সেঞ্চুরির ভিত্তিতে পাকিস্তান প্রথম ইনিংসে ৫৭৯ রান করে। দ্বিতীয় ইনিংসটি খুবই গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয় এবং ইংল্যান্ড ৭ উইকেটে ২৬৪ রানে ইনিংস ঘোষণা করার সাহস দেখায়।

পাকিস্তানের সামনে ৪ সেশনে ৩৪৩ রানের লক্ষ্য রেখেছিল ইংলিশ দল। প্রথম ইনিংসে সেঞ্চুরির সংখ্যা এবং পিচের অবস্থা বিবেচনায় ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকসের সিদ্ধান্ত ঝুঁকিপূর্ণ বলে মনে হচ্ছে। অভিজ্ঞ জুটি ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন এবং অলি রবিনসন অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে এবং পুরো পাকিস্তান দলকে ধ্বংস করে দেয়। অ্যান্ডারসন ৩৬ রানে ৪ উইকেট এবং রবিনসন ৫০ রানে ৪ উইকেট নেন। এই দুজন মিলে মোট ৮ উইকেট ভাগাভাগি করেছেন। পাক দলের ভারি ছিলেন দুই ফাস্ট বোলার।

স্পিন বান্ধব পিচে উজ্জ্বল বোলাররা

প্রথম ইনিংসে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন পাকিস্তান ও ইংল্যান্ডের স্পিনাররা। পাক দলের হয়ে জাহিদ মাহমুদ ৪ উইকেট নেন এবং ইংল্যান্ডের হয়ে উইল জ্যাক নেন ৬ উইকেট। দ্বিতীয় ইনিংসে, ইংল্যান্ডের অ্যান্ডারসন এবং রবিনসনের জুটি, 8 উইকেট নেওয়া, এশিয়ার চতুর্থ দিনে স্পিনারকে সাহায্যকারী তত্ত্বকে অস্বীকার করে।

ট্যাগ: বাবর আজম, বেন স্টোকস, জেমস অ্যান্ডারসন, অলি রবিনসন, পাকিস্তান বনাম ইংল্যান্ড


Source link

About sarabangla

Check Also

শুভমান গিলের ডাবল সেঞ্চুরির মাঝে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে রোহিত শর্মার পুরনো টুইট, জেনে নিন কি লেখা ছিল ৩ বছর আগে?

হাইলাইট শুভমান গিলকে ভবিষ্যৎ জানালেন রোহিত শর্মা। ওয়ানডে বিশ্বকাপে গিলের বদলি প্রায় নিশ্চিত। সূর্যকুমার যাদবকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *