Breaking News

গুগল ফটোতে নতুন টুল পাওয়া যাবে, ব্যবহারকারীরা সহজেই ফটো সার্চ করতে পারবেন

হাইলাইট

কোম্পানি গুগল ফটোতে একটি নতুন টুল যুক্ত করতে চলেছে।
এর সাহায্যে, ব্যবহারকারীরা তাদের ফটোগুলি সহজেই অনুসন্ধান করতে সক্ষম হবেন।
অনুসন্ধান ছাড়াও, ব্যবহারকারীরা তাদের ছবি শেয়ার করতে পারেন।

নতুন দিল্লি. Google Photos ফটো স্টোরেজের জন্য বিশ্বব্যাপী ব্যবহৃত হয়। স্টোরেজ ছাড়াও, ব্যবহারকারীরা এতে অনেক দুর্দান্ত বৈশিষ্ট্যও পান। এই বৈশিষ্ট্যগুলির সাহায্যে, আপনি আপনার ফটো সম্পাদনা করতে পারেন। এছাড়াও, আপনি Google Photos-এর সাথে আপনার ছবি শেয়ার করতে পারেন। এবার আরও একটি নতুন ফিচার যোগ করতে চলেছে গুগল। এর সাহায্যে, ব্যবহারকারীরা তাদের ফটোগুলি সহজেই অনুসন্ধান করতে সক্ষম হবেন।

তথ্য অনুযায়ী, Google Photos একটি নতুন মুখ-ভিত্তিক অনুসন্ধান টুল পরীক্ষা করছে। এই টুলের সাহায্যে ব্যবহারকারীরা যেকোনো ছবি সহজে এবং দ্রুত সার্চ করতে পারবেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কোম্পানি ফটো অ্যাপে অনুরূপ ফলাফল অনুসন্ধান করার জন্য একটি নতুন শর্টকাট বিকল্পের সাথে Google লেন্স প্রতিস্থাপন করবে।

ছবি খোঁজে
বর্তমানে, ব্যবহারকারীরা ফটো দেখার সময় স্ক্রিনের নীচে গুগল লেন্সের বিকল্পটি পান। ব্যাখ্যা করুন যে গুগল লেন্স পাঠ্যের পরিবর্তে ফটো ব্যবহার করে অনুরূপ ফটোগুলি অনুসন্ধান করতে সহায়তা করে। শুধু তাই নয়, এটি আপনার পুরানো ফটোতে লেখা টেক্সটও অনুবাদ করে, এই নতুন বোতামটি ব্যবহারকারীদের পুরানো ছবি আবার দেখার বিকল্পও দেয়।

আরও পড়ুন- গিকবেঞ্চ ওয়েবসাইটে দেখা গেল গুগল পিক্সেল ফোল্ড ফোন, কবে লঞ্চ হবে জানেন?

কিভাবে বৈশিষ্ট্য কাজ করবে?
ব্যবহারকারীরা যখন একাধিক মুখ রয়েছে এমন একটি ফটোতে Google ফটোতে নতুন বৈশিষ্ট্য ব্যবহার করেন, তখন এটি এতে উপস্থিত ব্যক্তিদের অন্যান্য ফটোগুলি অনুসন্ধান করবে। শুধু তাই নয়, নতুন বোতামের সাহায্যে ব্যবহারকারীরা সহজেই মেমরি লেনের সাথে সম্পর্কিত ফটোগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবেন। এই নতুন টুলের সাহায্যে, ফটোতে উপস্থিত অন্য ব্যক্তির অন্যান্য ছবি অনুসন্ধান করা সহজ হবে।

আরও পড়ুন- বেটিং বিজ্ঞাপনের ব্যাপারে কঠোর হল সরকার, গুগলকে বেটিং বিজ্ঞাপনগুলি সরাতে বলল৷

ছবিতে উপস্থিত লোকজনের ছবি অনুসন্ধান করবেন
আপনি যদি একাধিক মুখ সহ একটি ফটোতে এই সরঞ্জামটি ব্যবহার করেন, তবে এই বৈশিষ্ট্যটি সেই ফটোতে উপস্থিত ব্যক্তিদের অন্যান্য ফটোগুলি অনুসন্ধান করবে। যাইহোক, যদি একজন ব্যবহারকারী একই ফটোতে একটি বস্তুতে ট্যাপ করেন, তাহলে আপনাকে Google Lens অ্যাপে নিয়ে যাওয়া হবে।

ফিচারটি কখন চালু হবে
সমস্ত ব্যবহারকারীদের জন্য Google কতক্ষণ এই বৈশিষ্ট্যটি চালু করবে সে সম্পর্কে কোনও তথ্য নেই। তবে আশা করা হচ্ছে, কোম্পানিটি শিগগিরই এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারে।

ট্যাগ: গুগল, গুগল অ্যাপস, গুগল ফটো, প্রযুক্তির খবর, হিন্দিতে প্রযুক্তির খবর


Source link

About sarabangla

Check Also

ভারতীয় কোম্পানি এনেছে সস্তা ডিভাইস, একই মেশিনে অনেক রোগের পরীক্ষা, ৩ মিনিটে রেজাল্ট পাওয়া যাবে

হাইলাইট Cipla Cippoint চালু করেছে একটি ডিভাইস অনেক রোগ শনাক্ত করবে ফলাফল 3 থেকে 15 …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *