Breaking News

IND vs BAN 1ম টেস্ট দিন 5 লাইভ স্কোর: টিম ইন্ডিয়া জয় থেকে 4 উইকেট দূরে, সাকিবের কাছ থেকে আশা বাংলাদেশ

নতুন দিল্লি. চট্টগ্রাম টেস্ট ম্যাচে জয়ের দ্বারপ্রান্তে ভারতীয় ক্রিকেট দল। আজ প্রথম টেস্ট ম্যাচের পঞ্চম ও শেষ দিন। মধ্যাহ্ন বিরতির আগে স্বাগতিক বাংলাদেশের বাকি চার উইকেট তুলে নিয়ে সিরিজে এগিয়ে যাওয়ার দিকে তাকিয়ে আছে টিম ইন্ডিয়া। চতুর্থ দিনের খেলা শেষে ৬ উইকেট হারিয়েছে বাংলাদেশ। জিততে তার এখনও 241 রান দরকার যখন তার চার উইকেট বাকি আছে। বাংলাদেশের পক্ষে এই টেস্ট ম্যাচ বাঁচানো কঠিন হয়ে পড়েছে। পঞ্চম দিনে স্পিন বোলাররা উইকেট থেকে সাহায্য পাবেন বলে আশা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে দ্রুত উইকেটের দিকে নজর থাকবে অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদবের।

ওপেনার জাকির হাসান তার অভিষেক টেস্ট ম্যাচে সেঞ্চুরি করলেও অক্ষর প্যাটেলের নেতৃত্বে স্পিনাররা ভারতকে ভালো প্রত্যাবর্তন এনে দেন। ৫১৩ রানের কঠিন লক্ষ্য তাড়া করছে বাংলাদেশ দল। জাকির (100) নাজমুল হোসেন শান্ত (67) এর সাথে প্রথম উইকেটে 124 রানের জুটি ভাগাভাগি করে বাংলাদেশকে একটি ভালো সূচনা এনে দেয় তবে ভারত শেষ দুই সেশনে ফিরে আসতে সক্ষম হয়। ভারতের হয়ে অক্ষর প্যাটেল ৫০ রানে তিনটি উইকেট নিয়েছেন এবং উমেশ যাদব, রবিচন্দ্রন অশ্বিন ও কুলদীপ যাদব একটি করে উইকেট নিয়েছেন।

ভারত প্রথম সেশনে একক সাফল্য না পেলেও দ্বিতীয় সেশনে তিন উইকেট পেতে সক্ষম হয়। এদিকে, ভারত মাত্র 57 রান হারায়, প্রথম সেশনে, বাংলাদেশ সকালের কোন ক্ষতি ছাড়াই 42 রানে এগিয়ে থেকে লাঞ্চ পর্যন্ত 119 রানে স্কোর নিয়ে যায়।

তৃতীয় সেশনে বাংলাদেশ যদি 96 রান যোগ করতে সক্ষম হয়, তবে কৃতিত্বটি অধিনায়ক সাকিব আল হাসানকে (অপরাজিত 40) যায়, যিনি আক্রমণাত্মক ব্যাটিং করেছিলেন। অক্ষর ও কুলদীপকেও ছক্কা মেরেছেন তিনি। তার সঙ্গে স্টাম্পে ৯ রান করে অপরাজিত ফেরেন মেহেদি হাসান মিরাজ।

আরও পড়ুন…


Source link

About sarabangla

Check Also

শুভমান গিলের ডাবল সেঞ্চুরির মাঝে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে রোহিত শর্মার পুরনো টুইট, জেনে নিন কি লেখা ছিল ৩ বছর আগে?

হাইলাইট শুভমান গিলকে ভবিষ্যৎ জানালেন রোহিত শর্মা। ওয়ানডে বিশ্বকাপে গিলের বদলি প্রায় নিশ্চিত। সূর্যকুমার যাদবকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *