Breaking News

সালমান খানসহ ৪০০ মিলিয়ন টুইটার ব্যবহারকারীর ডেটা ফাঁস এবং নাসা, হ্যাকার বিক্রির প্রস্তাব দিয়েছে

হাইলাইট

টুইটারের প্রায় ৪০ কোটি ব্যবহারকারীর তথ্য ফাঁস হয়েছে।
মার্কিন মহাকাশ সংস্থা নাসার তথ্যও চুরি করেছে হ্যাকার।
এছাড়া হ্যাকারের কাছে সালমান খানের তথ্যও রয়েছে।

নতুন দিল্লি. মাইক্রোব্লগিং সাইট টুইটারের প্রায় ৪০০ মিলিয়ন ব্যবহারকারীর তথ্য চুরি করেছে এক হ্যাকার। এই ডেটা ডার্ক ওয়েবে বিক্রির জন্য রাখা হয়েছে। তথ্যটি আসল হওয়ার প্রমাণ হিসাবে হ্যাকার কিছু ব্যবহারকারীর নাম, ইমেল, ফলোয়ারের সংখ্যা এবং ফোন নম্বরও দিয়েছে। আশ্চর্যের বিষয় হল এতে তথ্য ও সম্প্রচার মন্ত্রক এবং বলিউড অভিনেতা সালমান খানের তথ্যও রয়েছে। একটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, হ্যাকার আমেরিকান স্পেস এজেন্সি নাসা এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ডেটাও চুরি করেছে।

হ্যাকার তার পোস্টে লিখেছেন, ‘টুইটার বা ইলন মাস্ক, আপনি যদি এটি পড়ে থাকেন, তাহলে আমরা আপনাকে বলি যে আপনি ইতিমধ্যেই 54 মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর ডেটা ফাঁসের জন্য জিডিপিআর জরিমানার ঝুঁকিতে রয়েছেন। এখন ভাবুন ৪০ কোটি ব্যবহারকারীর তথ্য ফাঁস হলে জরিমানার কথা। হ্যাকার বলেছেন যে তিনি একজন মধ্যস্থতার মাধ্যমে ডিল করতে প্রস্তুত। তিনি এই তথ্য বিক্রি করার প্রস্তাব দিয়েছেন।

অভ্যন্তরীণ বাগ থেকে ডেটা চুরি
আমরা আপনাকে জানিয়ে রাখি যে এর আগে 5.4 কোটিরও বেশি টুইটার ব্যবহারকারীর ডেটা চুরির খবর পাওয়া গেছে। এই ডেটা একটি অভ্যন্তরীণ বাগ মাধ্যমে চুরি করা হয়েছে. এর পরে, এই সপ্তাহে আয়ারল্যান্ডের ডেটা সুরক্ষা কমিশন (ডিপিসি) বিষয়টি তদন্ত করার ঘোষণা দিয়েছে।

আরও পড়ুন- টুইটার ব্লু ব্যবহারকারীদের জন্য সুখবর, এখন দীর্ঘ ভিডিও আপলোড করতে পারবেন নির্মাতারা

তথ্য চুরির সম্ভাবনা আগে থেকেই ছিল
এদিকে, গোপনীয়তা এবং ডেটা সুরক্ষার টুইটারের পদ্ধতি নিয়ে আমেরিকার ফেডারেল ট্রেড কমিশন (এফটিসি) তদন্তের পরিধি বাড়ানো হচ্ছে। প্রকৃতপক্ষে, ইলন মাস্কের টুইটার দখলের পর থেকে, একটি ক্রমবর্ধমান আশংকা তৈরি হয়েছে যে টুইটার মার্কিন নিয়ন্ত্রকের সাথে একটি চুক্তি মেনে চলতে ব্যর্থ হতে পারে যেখানে সংস্থাটি তার গোপনীয়তা-সম্পর্কিত সিস্টেমগুলিকে উন্নত করতে সম্মত হয়েছিল।

বিজ্ঞাপনের জন্য ফোন নম্বর ব্যবহার
উল্লেখযোগ্যভাবে, FTC আইনজীবীরা গত মাসে দুই প্রাক্তন টুইটার নির্বাহীকে নিয়ম মেনে চলার বিষয়ে প্রশ্ন করেছিলেন। এর আগে, টুইটারকে বিজ্ঞাপনের জন্য ব্যবহারকারীদের ফোন নম্বরের মতো ব্যক্তিগত তথ্য ব্যবহার করার অভিযোগ আনা হয়েছিল, যখন ব্যবহারকারীদের বলা হয়েছিল যে এই তথ্যগুলি নিরাপত্তার কারণে ব্যবহার করা হয়েছিল।

ট্যাগ: প্রযুক্তির খবর, হিন্দিতে প্রযুক্তির খবর, টুইট, টুইটার


Source link

About sarabangla

Check Also

ভারতীয় কোম্পানি এনেছে সস্তা ডিভাইস, একই মেশিনে অনেক রোগের পরীক্ষা, ৩ মিনিটে রেজাল্ট পাওয়া যাবে

হাইলাইট Cipla Cippoint চালু করেছে একটি ডিভাইস অনেক রোগ শনাক্ত করবে ফলাফল 3 থেকে 15 …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *