Breaking News

হাইব্রিড কাজ ভারতে হ্যাকিংয়ের ঝুঁকি বাড়িয়েছে, এই নতুন প্রতিবেদনটি এখানে কী বলছে তা জানুন

হাইলাইট

ভারতসহ বিশ্বব্যাপী হাইব্রিড কাজের প্রবণতা বেড়েছে
বাড়ি থেকে কাজের সময় লোকেরা একাধিক নেটওয়ার্ক ব্যবহার করছে
একাধিক নেটওয়ার্ক ব্যবহার ঝুঁকি বাড়িয়েছে

নতুন দিল্লি. নেটওয়ার্কিং জায়ান্ট Cisco-এর একটি রিপোর্ট অনুসারে, 10 জন উত্তরদাতাদের মধ্যে 9 জনেরও বেশি (95 শতাংশ) বলেছেন তাদের কর্মীরা কাজ করতে লগইন করার জন্য একাধিক অনিবন্ধিত ডিভাইস ব্যবহার করে। এর মধ্যে প্রায় 82 শতাংশ লোক বলেছেন যে তাদের কর্মীরা দিনের 10 শতাংশের বেশি এই অনিবন্ধিত ডিভাইসগুলিতে কাজ করে।

সিসকো ইন্ডিয়া এবং সার্কের সিকিউরিটি সেলস ডিরেক্টর সমীর কুমার মিশ্র এক বিবৃতিতে বলেছেন যে হুমকির ধারণা এখন আগের চেয়ে অনেক বেশি এবং এটি সাইবার নিরাপত্তা স্থাপত্যের পুনর্মূল্যায়নের আহ্বান জানিয়েছে। যাতে নিরাপত্তা উন্নত করা যায়।

একাধিক নেটওয়ার্ক ব্যবহার করা হচ্ছে
যেহেতু, কর্মচারীরা আজকাল বাড়ি, স্থানীয় কফি শপ এবং সুপারমার্কেটের মতো একাধিক নেটওয়ার্ক থেকে কাজ করতে লগইন করে। এমন পরিস্থিতিতে, উত্তরদাতাদের 94 শতাংশ বলেছেন যে তাদের কর্মীরা কমপক্ষে দুটি নেটওয়ার্কে লগইন করে কাজ করার জন্য লগইন করে। একই সময়ে, 57 শতাংশ বলেছেন যে তাদের কর্মীরা 5টির বেশি নেটওয়ার্ক ব্যবহার করেন।

এটিও পড়ুন: পকেট হিটার: এই পোর্টেবল গ্যাজেটটি তিক্ত ঠান্ডা থেকে মুক্তি দেবে, এটি তাত্ক্ষণিকভাবে গরম হয়ে যায়
এটিও লক্ষণীয় যে প্রতিবেদনে বলা হয়েছে যে 80 শতাংশেরও বেশি উত্তরদাতাও বলেছেন যে তারা গত 12 মাসে সাইবার নিরাপত্তা সম্পর্কিত ঘটনার সম্মুখীন হয়েছেন। এর মধ্যে শীর্ষ তিনটি ঘটনা ম্যালওয়্যার, ডেটা লিক এবং ফিশিং সংক্রান্ত।

প্রতিবেদনে বলা হয়েছে, যেহেতু নিরাপত্তা নেতারা সাইবার হুমকির কথা স্বীকার করছেন। এই পরিস্থিতিতে, এই সংস্থাগুলি আগামী বছরের মধ্যে সাইবার সুরক্ষার জন্য 10 শতাংশের বেশি ব্যয় করবে, যেখানে 99 শতাংশ সংস্থা আগামী 24 মাসের মধ্যে আইটি অবকাঠামো উন্নত করবে।

ট্যাগ: সাইবার অপরাধ, সাইবার সিকিউরিটি কোম্পানি, হ্যাকিং, প্রযুক্তির খবর


Source link

About sarabangla

Check Also

ভারতীয় কোম্পানি এনেছে সস্তা ডিভাইস, একই মেশিনে অনেক রোগের পরীক্ষা, ৩ মিনিটে রেজাল্ট পাওয়া যাবে

হাইলাইট Cipla Cippoint চালু করেছে একটি ডিভাইস অনেক রোগ শনাক্ত করবে ফলাফল 3 থেকে 15 …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *