Breaking News

জাতীয় যুব দিবস 2023: জাতীয় যুব দিবস আজ, থিম থেকে গুরুত্ব এবং ইতিহাস জানুন – জাতীয় যুব দিবস 2023 থিম এবং ভারতে ইতিহাস, তাৎপর্য এবং ঘটনা স্বামী বিবেকানন্দ জয়ন্তী

জাতীয় যুব দিবস 2023 থিম এবং ইতিহাসদেশে প্রতি বছর ১২ জানুয়ারি জাতীয় যুব দিবস পালিত হয়। দিনটি স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে পালিত হয়। একই, স্বামী বিবেকানন্দ যিনি এখনও দেশের লক্ষ লক্ষ যুবকের অনুপ্রেরণা এবং ভারতীয় ইতিহাসের অন্যতম প্রভাবশালী নেতা ছিলেন। প্রতি বছর বিবেকানন্দ জয়ন্তী কেন্দ্রীয় সরকার এবং বিভিন্ন রাজ্য সরকার, সামাজিক সংগঠন এবং রামকৃষ্ণ মিশনের অনুগামীদের দ্বারা অত্যন্ত সম্মানের সাথে পালিত হয়।

1984 সালে জাতীয় যুব দিবস ঘোষণা করা হয়

এটি ছিল 1984 সালে যখন ভারত সরকার এই দিনটিকে জাতীয় যুব দিবস হিসাবে ঘোষণা করেছিল। 1985 সাল থেকে প্রতি বছর দেশটি 12 জানুয়ারি জাতীয় যুব দিবস পালিত হচ্ছে। স্বামী বিবেকানন্দের বক্তৃতা, তাঁর শিক্ষা এবং উদ্ধৃতিগুলি সর্বদাই তরুণদের জন্য অনুপ্রেরণার উৎস। যুব দিবসের থিম, তাৎপর্য, ভারতে ইভেন্টের সময়সূচী এখানে পাওয়া যাবে।

জাতীয় যুব দিবস 2023 থিম ডেভেলপড ইয়ুথ – ডেভেলপড ইন্ডিয়া

জাতীয় যুব উত্সব প্রতি বছর আমাদের প্রতিভাবান যুবকদের জাতি গঠনে অনুপ্রাণিত করার পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক স্তরে ভারতীয় সংস্কৃতির সর্বজনীন ভ্রাতৃত্বের বার্তা প্রদানের জন্য আয়োজন করা হয়। এটি দেশের সমস্ত অঞ্চলের বিভিন্ন সংস্কৃতিকে একটি সাধারণ প্ল্যাটফর্মে একত্রিত করে এবং অংশগ্রহণকারীদের এক ভারত, শ্রেষ্ঠ ভারত-এর চেতনায় একত্রিত করে। এই বছর “উন্নত যুব – উন্নত ভারত” থিম নিয়ে কর্ণাটকের হুবলি-ধারওয়াড়ে 12 জানুয়ারী থেকে 16 জানুয়ারী পর্যন্ত উৎসবের আয়োজন করা হয়েছে। দিবসটি দেশের যুবকদের জন্য পালিত হয় এবং বিবেকানন্দের চিন্তাভাবনা ও দর্শনকে গ্রহণ করতে তাদের উৎসাহিত করে।

জাতীয় যুব উৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 12 জানুয়ারী, 2023 তারিখে কর্ণাটকে জাতীয় যুব উৎসবের উদ্বোধন করবেন। এটি ভারতের 26তম জাতীয় যুব উৎসব হবে। দক্ষিণ রাজ্যের হুবলি জেলায় এই উৎসবের সূচনা করবেন প্রধানমন্ত্রী মোদি। এছাড়াও সারাদেশের স্কুল-কলেজে প্রবন্ধ, বিতর্ক ও বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়। যদিও বিশ্ববিদ্যালয়গুলোতে চিন্তা সম্মেলন ও সেমিনার ইত্যাদির আয়োজন করা হবে।




Source link

About sarabangla

Check Also

এয়ার ইন্ডিয়া: চার মাস ফ্লাইটে একজন মহিলার সাথে খারাপ আচরণের জন্য এয়ারলাইন শঙ্কর মিশ্রকে নিষিদ্ধ করেছে

এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে মহিলার প্রস্রাব করার অভিযোগে গ্রেফতার শঙ্কর মিশ্র – ছবি: আমার উজালা এয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *