Breaking News

ভারতীয় কোম্পানি এনেছে সস্তা ডিভাইস, একই মেশিনে অনেক রোগের পরীক্ষা, ৩ মিনিটে রেজাল্ট পাওয়া যাবে

হাইলাইট

Cipla Cippoint চালু করেছে
একটি ডিভাইস অনেক রোগ শনাক্ত করবে
ফলাফল 3 থেকে 15 মিনিটের মধ্যে পাওয়া যাবে

নতুন দিল্লি. ভারত বিশ্বকে সাশ্রয়ী মূল্যে ওষুধ সরবরাহ করে। তাই ভারতকে বিশ্বের ওষুধের দোকান বলা হয়। ভারতীয় কোম্পানিগুলোও কম খরচে মানুষকে উন্নত স্বাস্থ্য সুবিধা দেওয়ার জন্য নতুন নতুন ডিভাইস নিয়ে আসছে। এরকম একটি দেশীয় কোম্পানি একটি ডিভাইস তৈরি করেছে যা ডায়াবেটিস, থাইরয়েড, উর্বরতা এবং অনেক সংক্রামক এবং কিছু পেটের রোগ পরীক্ষা করতে পারে।

আসলে, ভারতীয় ফার্মাসিউটিক্যাল কোম্পানি Cipla বুধবার তাদের ডায়াগনস্টিক ডিভাইস Cippoint লঞ্চ করেছে। কোম্পানির একই ডিভাইসে অনেক ধরনের রোগ পরীক্ষা করা যায়।

রিপোর্ট কয়েক মিনিটের মধ্যে পাওয়া যাবে
কোম্পানি বলছে যে এই একটি ডিভাইস মানুষকে অনেক সাহায্য করবে। কারণ এই একই ডিভাইস থেকে অনেক ধরনের পরীক্ষা করা হবে, তাহলে কম খরচে সঠিক পরীক্ষার ফলাফল পাওয়া যাবে। এই ডিভাইসটি স্বাস্থ্যকর্মীদের জন্য খুবই উপযোগী হবে। কারণ, এটি মাত্র 3 থেকে 15 মিনিটের মধ্যে ফলাফল দেবে। এতে তাদের সিদ্ধান্ত নেওয়া সহজ হবে।

সিপয়েন্টে অটোমেটেড সিস্টেম দেওয়া হয়েছে এবং ব্যবহারকারী বান্ধব ইন্টারফেসের সাথে আসে। এমন পরিস্থিতিতে, এটি গ্রামীণ এলাকা, মোবাইল ভ্যান এবং সীমিত অবকাঠামো সহ প্রত্যন্ত অঞ্চলেও ব্যবহার করা যেতে পারে।

এটিও পড়ুন: সাশ্রয়ী মূল্যে ওষুধ পাওয়া যাবে, সরকার নতুন পরিকল্পনা করেছে, সারাদেশের 743 জেলাকে অন্তর্ভুক্ত করা হয়েছে

কোম্পানির দাবি অনুযায়ী, এটি সিই আইভিডি-অনুমোদিত। অর্থাৎ, এটি ইউরোপীয় ইন-ভিট্রো ডায়াগনস্টিক ডিভাইস নির্দেশিকা দ্বারা অনুমোদিত। এই ক্ষেত্রে এর ফলাফল বিশ্বাস করা যেতে পারে।

Cipla এখনও ডিভাইসটির দাম প্রকাশ করেনি এবং এটি ডাক্তারদের ক্লিনিকে রাখা হবে নাকি সাধারণ গ্রাহকরা বাড়িতে ব্যবহার করতে পারবেন তা স্পষ্ট করেনি।

ট্যাগ: চিকিৎসা, চিকিত্সা সংক্রান্ত যন্ত্রপাতি, প্রযুক্তির খবর


Source link

About sarabangla

Check Also

তিক্ত ঠান্ডা ছুটি! অর্ধেক দামে পাওয়া যাচ্ছে স্টাইলিশ সোয়েটার, শীতে ঘামতে শুরু করবে

হাইলাইট অ্যালান জোন্স পোশাকের সোয়েটারগুলি 100% এক্রাইলিক ফ্যাব্রিক ব্যবহার করে তৈরি করা হয়। প্রতীক পুরুষদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *