Breaking News

অস্কার 2023 মনোনয়ন: শৌনক সেনের ‘অল দ্যাট ব্রেদস’ ডকুমেন্টারি ফিচার অস্কারের জন্য মনোনীত

নতুন দিল্লি. শৌনক সেনের ‘অল দ্যাট ব্রেদস’ ডকুমেন্টারি ফিচারে অস্কারের জন্য মনোনীত হয়েছে। গত সপ্তাহের শুরুতে, ছবিটি ব্রিটিশ একাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন অ্যাওয়ার্ডস (বাফটা) দ্বারা ঘোষিত 2023 ফিল্ম অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পেয়েছে। অল দ্যাট ব্রেদস ইতিমধ্যেই একমাত্র চলচ্চিত্র হিসেবে সানড্যান্স ফিল্ম ফেস্টিভালে গ্র্যান্ড জুরি পুরস্কার এবং কান ফিল্ম ফেস্টিভ্যালের সেরা ডকুমেন্টারি ফিচার উভয়ই জিতেছে।

দিল্লিতে তৈরি, ডকুমেন্টারিটি দুই ভাই, মোহাম্মদ সৌদ এবং নাদিম শাহজাদের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যারা আহত পাখি, বিশেষ করে কালো ঈগলদের উদ্ধার ও চিকিৎসার জন্য তাদের জীবন উৎসর্গ করেছেন। “অল দ্যাট ব্রীথেস” বাফটা অ্যাওয়ার্ডের জন্যও মনোনীত হয়েছে। এটি এর আগে এই বছরের সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালে ‘ওয়ার্ল্ড সিনেমা গ্র্যান্ড জুরি প্রাইজ: ডকুমেন্টারি’ জিতেছিল। এছাড়াও, এটি 2022 কান চলচ্চিত্র উৎসবে সেরা তথ্যচিত্রের জন্য গোল্ডেন আই পুরস্কার জিতেছে।

@TheAcademy টুইটার প্রিন্টশট

তামিল ডকুমেন্টারি “দ্য এলিফ্যান্ট হুইস্পার্স” মঙ্গলবার 95 তম একাডেমি পুরস্কারে ডকুমেন্টারি শর্ট সাবজেক্ট বিভাগে মনোনয়ন অর্জন করেছে। কার্তিকি গনসালভেস পরিচালিত তথ্যচিত্রটি “হ্যালআউট”, “হাউ ডু ইউ মেজার এ ইয়ার?”, “দ্য মার্থা মিচেল ইফেক্ট” এবং “স্ট্রেঞ্জার অ্যাট দ্য গেট” এর সাথে আরও চারটি চলচ্চিত্রের বিভাগে মনোনীত হয়েছে।

“The Elephant Whisperers” দুটি পরিত্যক্ত হাতি এবং তাদের তত্ত্বাবধায়কদের মধ্যে অটুট বন্ধনকে চিত্রিত করে। এটি প্রযোজনা করেছেন শিখ্যা এন্টারটেইনমেন্টের গুনীত মঙ্গা এবং অচিন জৈন। হলিউড অভিনেতা রিজ আহমেদ এবং অ্যালিসন উইলিয়ামস এখানে 23টি বিভাগে মর্যাদাপূর্ণ 95তম একাডেমি পুরস্কারের জন্য চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করেছেন। 12 মার্চ অস্কার পুরস্কার ঘোষণা করা হবে।

ট্যাগ: বিনোদন সংবাদ ইনস্টল করতে.


Source link

About sarabangla

Check Also

‘বিবাহ’ মুক্তি খুব গ্ল্যামারাস হয়ে উঠেছে, তিনি শহীদ কাপুরের ভগ্নিপতির ভূমিকায় অভিনয় করেছেন; প্রথম দর্শনে অচেনা

অমৃতা প্রকাশ যখন চুটকি চরিত্রে অভিনয় করেছিলেন, তখন তার বয়স ছিল প্রায় 19 বছর, কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *