Breaking News

এসি হয়ে যাবে জাঙ্ক কুলার, ফ্যানে বসাতে হবে ছোট মেশিন, রক্ষণাবেক্ষণের টাকা বাঁচবে

হাইলাইট

নতুন কুলার সবসময় হাওয়া দেয়।
সময়ের সাথে সাথে এর বাতাস কমতে থাকে।
কনডেন্সার পরিবর্তন করে কুলারের বাতাস বাড়ানো যায়।

নতুন দিল্লি. যখন আমরা একটি নতুন কুলার কিনি, এটি তাজা বাতাস দেয়, কিন্তু দিন যত যায়, কুলারের বাতাস কমে যায়। আসুন আপনাকে বলি যে কুলারের বাতাস কম দেওয়ার অনেক কারণ থাকতে পারে। এমন পরিস্থিতিতে, আপনার বাড়ির কুলারও যদি কম বাতাস দেয়, তবে আতঙ্কিত হওয়ার দরকার নেই, কারণ আজ আমরা আপনাকে কিছু টিপস বলতে যাচ্ছি, যার ফলে আপনার পুরানো কুলারটি নতুনের মতো বাতাস দেওয়া শুরু করবে। এর জন্য আপনাকে কুলারে একটি ছোট মেশিন বসাতে হবে, তার পরে আপনার কুলারটি ঝড়ো বাতাস বইতে শুরু করবে।

সাধারণত, কনডেন্সার খারাপ হওয়ার কারণে কুলারের বাতাস কমে যায়। আসলে, কনডেন্সার যে কোনও ফ্যানের বাতাসের জন্য দায়ী। আপনি যদি ফ্যানের কনডেন্সারটি প্রতিস্থাপন করেন তবে আপনার কুলারটি নতুনের মতো শক্তিশালী বাতাস বইতে শুরু করবে। দয়া করে বলুন যে আপনি নিজেই কনডেন্সার ফিট করতে পারেন। এর জন্য মেকানিক ডাকার দরকার নেই।

এটির দাম কত?
আপনি যেকোনো ইলেকট্রনিক দোকান থেকে ফ্যানের কনডেন্সার কিনতে পারেন। এছাড়াও, এটি অনলাইন মার্কেট স্টোরেও বিক্রয়ের জন্য উপলব্ধ। কনডেন্সারের দাম 120 টাকা থেকে 500 টাকা পর্যন্ত হতে পারে।

আরও পড়ুন- এসির মতো, কুলারটি দেওয়ালে যে কোনও জায়গায় ঝুলবে, পুরো রুম ঠান্ডা করবে, জল কম হলে শব্দ করবে

ধুলাবালি জমতে দেবেন না
কুলার চলার কারণে ফ্যানের গায়ে ধুলো জমে। এ কারণে ফ্যানের ওপর বেশি লোড থাকে এবং কনডেন্সার দ্রুত নষ্ট হয়ে যায়। এমন পরিস্থিতিতে, আপনার কুলার ফ্যানটি সময়ে সময়ে পরিষ্কার করা গুরুত্বপূর্ণ।

কনডেন্সার চেক করতে থাকুন
আমরা সবাই জানি যে কুলারে পানি ব্যবহার করা হয়। এমন পরিস্থিতিতে অনেক সময় একটানা পানি পড়ার কারণে কনডেন্সার নষ্ট হয়ে যায় এবং ফ্যান কাজ করা বন্ধ করে দেয়। সেজন্য আপনার উচিত সময়ে সময়ে ফ্যানের কনডেন্সার চেক করা।

ট্যাগ: প্রযুক্তির খবর, হিন্দিতে প্রযুক্তির খবর, প্রযুক্তিগত কৌশল, প্রযুক্তি


Source link

About sarabangla

Check Also

কন্টামিনেশন অ্যাডভান্সড টেকনোলজিস RO সিস্টেম ওয়াটার পিউরিফায়ার কেনার সময় 4টি জিনিস মাথায় রাখতে হবে পার্শ্বপ্রতিক্রিয়া জেনে নিন

হাইলাইট গত কয়েক বছরে জল বিশুদ্ধকরণের চাহিদা দ্রুত বেড়েছে। এর সবচেয়ে বড় কারণ পানীয় জলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *